গুগল এডসেন্স (Google Adsense) ইনকাম ৪০%- ৬০% বাড়ানোর নিয়ম ? (এখন ৬০% বেশি ইনকাম)

Adsense revenue increase 2024

গুগল এডসেন্স (Google adsense) ইনকাম ৪০%- ৬০% বাড়ানোর নিয়ম ? (এখন ৬০% বেশি ইনকাম)


adsense income baranor upay bangla | Increase Google adsense income bangla

আমাদের মধ্যে অনেকেই আছেন যাদের ওয়েবসাইটে যথেষ্ট visitors থাকলেও Google adsense থেকে ভালো ইনকাম হয়না; Adsense CPC Low হওয়ার জন্য ইনকামও অনেক কমে যায়।


আজকেরএই আর্টিকেলে, আমি আপনাদের এমনসব  টিপস্ & ট্রিকস সম্পর্কে বলবো আপনাদের গুগল এডসেন্স ইনকাম ৪০% -৬০% বেড়ে যাবে।


কিভাবে Google Adsense Income বাড়াবেন?

আমি নিজেও এই মাধ্যম ব্যবহার করি; এই মাধ্যম অ্যাপ্লাই করলে অ্যাডসেন্স বিজ্ঞাপনে ক্লিক বেশি হবে এবং CPC অনেক বেশি করে পাবেন। এতে, আপনার এডসেন্স ইনকাম অনেক বেশি বেড়ে যাবে।


মনে রাখবেন, এডসেন্সের রেভিনিউ (আয়) বাড়াতে আপনাকে প্রথমেই  কিছু সাধারণ জিনিসের উপরে খেয়াল রাখতে হবে। যেমন, একটি আর্টিকেলে কয়টি করে Ad দিয়েছেন,Ad placement কেমন, Auto ads ব্যবহার করছেন কিনা এবং কোন প্রকারের ব্যবহার করছেন ইত্যাদি।


কিভাবে Adsense income বাড়াবেন official মাধ্যমে ?

Google adsense থেকে নিচে দেয়া সব ধরণের টিপস্ & ট্রিকস ব্যবহার করেই,  আমার পরিচিত একভাই Last Month এ $২৫০ ডলারের মতো আয় করেছে  নিচে আপনারা ছবি (screenshot) দেখতে পারেন।

অ্যাডসেন্স ইনকাম বাড়ানো টিপস


Ad placement কি?

Google adsense এর Ad placement ১টি আর্টিকেলে ৩ টি বা ৪ টির বেশী ad ব্যবহার করবেন। আর্টিকেলের প্রথম paragraph এ ১টি display ad দিবেন।

User focused ads Targeted বিজ্ঞাপনে ব্যাবহার করলে clicks বেশি হবে এবং বেশি CPC পাবেন। এতে, এডসেন্স বিজ্ঞাপন থেকে আপনার আয়ও বেড়ে যাবে।

Auto ad কি?

Auto ads এর ব্যবহার করা করলে আপনার ব্লগে অ্যাডসেন্স নিজে নিজেই কিছু বিশেষ জায়গায় বিজ্ঞাপন দেখাবে।

তাই Display/Text, vignette ads, In article ads, এবং anchor ads  এই ৪ধরণের auto ads ব্যবহার করবেন; এগুলি অনেক বেশি লাভ-জনক।


মনে রাখবেন, auto ads বিজ্ঞাপন ৩- ৪টি ad units ব্যবহার করবেন। Ad units এর মধ্যে ২টি display image ads এবং ২টি লিংক adsব্যবহার করতে পারেন।


কম সংখ্যক বিজ্ঞাপন ব্যবহার করলে, আপনার আর্টিকেলে visitors দের Targeted বিজ্ঞাপন দেখাবে ফলে, বিজ্ঞাপনে clicks বেশি হবে এবং সেই বিজ্ঞাপন গুলিতে cost per click (CPC) বেশি পাবেন; ইনকাম বেড়ে যাবে।


সোজা ভাবে বললে, আপনার গুগল এডসেন্স থেকে ইনকাম অনেক বেশি বেড়ে যাবে।


উপরের সাধারণ নিয়ম গুলি ব্যবহার করে এডসেন্স এর আয় ২০% থেকে ৩০% বেড়ে যাবে। এখন ৪০%-৬০%  ইনকাম বৃদ্ধি করার official নিয়ম আমি আপনাদের বলবো;


Google Adsense ৪০%-৬০% আয় বৃদ্ধি করতে adsense এর একটি নতুন feature দেয়া হয়েছে Optimization > Ad balance.


Ad balance অপশনে গিয়ে  Adsense ads এর পরিমান কমিয়ে বেশি টাকা দেয় এমন Ads দেখাতে পারবেন। মানে, ad balance এর মাধ্যমে সেইসব বিজ্ঞাপন গুলি দেখাতে পারবেন, যেগুলি সব থেকে বেশি টাকা দিচ্ছে।


ফলে, কম CPC থাকা বিজ্ঞাপন আপনার ব্লগে দেখানো হবেনা। এতে visitor দের কাছে সেই বিজ্ঞাপন দেখানো হবে যেগুলি high CPC বিজ্ঞাপন হবে। এবং এতে, সব থেকে বেশি টাকা ইনকাম করতে পারবেন।


Ad balance বিজ্ঞাপন optimization করার নিয়ম?

লগইন করে Adsense account dashboard এর বামদিকে “Optimizations“. অপশন পাবেন।


Adsense income baranor opay

Optimizations এ ক্লিক করে “Experiments” অপশন এ যান।


Adsense Optimizations settings kivabe korbo


এখন “Experiments” এ Click করুন।

এরপর “ad balance" অপশনে ক্লিক করতে হবে।


Adsense Optimizations settings bangla

increase adsense revenue

এখন Ad balance এ যাওয়ার পর নিচে ছবির মতো কিছু options দেখবেন।


Adsense Optimizations settings bangla


Increase Adsense revenue with Ad balance.


এখন আপনারা দুটি options দেখবেন 'Current setting' এবং 'Experiment settings'. এখানে  Experiment settings থেকে "ad fill rate ৭০% থেকে ৮০%" এর ভিতরে করে নিচে “Create” অপশনে ক্লিক করুন।

Adsense Optimizations settings bangla


Ad Fill Rate "Create" অপশনে ক্লিক করার পর Ad balance Experiment এর status "Running"  দেখাবে মানে আপনার কাজ শেষ।


এখন থেকে ৭০% থেকে ৮০% high paying ads আপনার ব্লগে দেখাবে। ফলে, আপনার ব্লগ বা আর্টিকেলে কেবল high CPC Ad মানে, সব থেকে বেশি টাকা দেয় এমন বিজ্ঞাপন দেখানো হবে; আপনার এডসেন্স ইনকাম অনেক পরিমানে বৃদ্ধি পাবে।

 

শেষ কথা,

এখন আপনার ব্লগ বা ওয়েবসাইটের ভিসিটর্স এর সংখ্যা অনেক কমহলেও Experiments এর "ad balance" প্রক্রিয়ার মাধ্যমে কম ট্রাফিক  থেকে ভালো আয় করতে পারবেন।

Previous Post Next Post

Contact Form