ড্রাইভিং লাইসেন্স চেক করার অ্যাপ | driving license checker app bd

ড্রাইভিং লাইসেন্স চেক করার অ্যাপ


Driving license check online bangladesh || ড্রাইভিং লাইসেন্স চেক করার সফটওয়্যার

আপনার ড্রাইভিং লাইসেন্স প্রিন্ট হয়েছে কিনা অথবা ড্রাইভিং লাইসেন্স ঠিক আছে কিনা তা আপনি খুব সহজেই একটি সফটওয়্যারের মাধ্যমে চেক করে নিতে পারেন। আজকের আপনাদের দেখাবো কি করে একটি সফটওয়্যার মাধ্যমে আপনার ড্রাইভিং লাইসেন্স ঠিক আছে কিনা দেখতে পারবেন।

আরও পড়ুন: ড্রাইভিং লাইসেন্স নবায়ন করবেন কিভাবে?

আমরা অনেক সময় দালালের মাধ্যমে ড্রাইভিং মেসেজ করি তখন মনের ভিতর অনেক প্রশ্ন থাকে যে ড্রাইভিং লাইসেন্সটি সঠিক কিনা অথবা দুই নাম্বারি করেছিলেন কিনা। আর তখনই ড্রাইভিং লাইসেন্স চেক করার অনেক প্রয়োজন বোধ হয়; বিআরটিএ এর তৈরিকৃত DL Checker App টি আপনার মোবাইলে ইনস্টল করেই আপনি অনলাইনে মুহুর্তেই লাইসেন্স চেক করে নিতে পারেন।


চলুন জেনে নেওয়া যাক কিভাবে লাইসেন্স ঠিক আছে কিনা চেক করবেন:

১। প্রথমে আপনি আপনার মোবাইলের প্লে স্টোরে গিয়ে DL Checker লিখে সার্চ করুন। HSDL লেখা সহ একটি মানুষের রূপরেখা ছবি সম্ভলিত ছবি DL Checker নামে অ্যাপ পাবেন সেটিই ইনস্টল করুন সার্চের শুরুতেই আসবে। নিচে BRTA লেখ দেখে নিবেন। DL Checker (BRTA ICT) এই লিংক থেকে ডাউনলোড করুন।

২। অ্যাপটি ইনস্টল করার পর Open করুন। ওপেন হওয়ার সাথে সাথেই প্রথমে জন্ম তারিখ ইনপুট দিন তারপর DL No or Reference No এন্ট্রি করে Submit বাটনে চাপ দিলেই বিআরটিএ এর সার্ভার থেকে আপনার কাঙ্খিত আইডি কার্ডটি দেখাবে ছবি সহ।

৩। ড্রাইভিং লাইসেন্সটিতে আপনার নাম, জন্ম তারিখ এবং লাইসেন্স এর মেয়াদ উল্লেখ করা থাকবে। এছাড়া নবায়নের তারিখ ইস্যুকারী অফিস এবং Card Status দেখাবে।


বিআরটিএ এর ড্রাইভিং লাইসেন্স চেক বা প্রিন্ট হয়েছে কিনা তা এখন আর অফিসে গিয়ে জানতে হয় না খুব সহজেই নিজেই জেনে নেয়া যায় । 


মন্তব্য: অনেক কম্পিউটারের দোকান আছে যেখানে থাকার বিনিময়ে ডায়াবেটিসের ঠিক আছে কিনা ঠিক করে দেয়। অথচ অনলাইনে ফ্রিতে ড্রাইভিং লাইসেন্স চেক করা যায় ; আশা করি আপনাদের বোঝাতে পেরেছি; ধন্যবাদ।

Previous Post Next Post

Contact Form