মোবাইল নাম্বর দিয়ে জাতীয় পরিচয় পত্র বের করার নিয়ম

mobile number to nid view bd

মোবাইল নাম্বর দিয়ে জাতীয় পরিচয় পত্র বের করার নিয়ম | mobile number nid check bd

আমরা অনেকেই মোবাইল নাম্বার দিয়ে জাতীয় পরিচয় পত্র বের করার নিয়ম সম্পর্কে আমরা জানিনা। কিন্তুু নানা প্রয়োজ‌নে আমা‌দের মোবাইল নাম্বার দিয়ে জাতীয় পরিচয় পত্র বের করার দরকার হয়। আজ‌কে আমরা জান‌বো মোবাইল নাম্বার দিয়ে  এনআইডি (‌ভোটার আই‌ডি ) বের করার নিয়মঃ

সাধারনত যখন এনআইডি (‌ভাটার আই‌ডি) নিবন্ধন করি তখন আমাদেরকে নি‌জের একটি মোবাইল নম্বর প্রদান করি। এই মোবাইল নাম্বার এবং "ভোটার স্লিপ নাম্বার" দিয়ে  নির্বাচন কমিশনের ওয়েবসাইটে  গি‌য়ে জাতীয় পরিচয় পত্র বের করতে পারি বা ডাউনলোড করতে পারি।

আরও পড়ুন: ভোটার আইডি কার্ডের ঠিকানা পরিবর্তন করার উপায়

কিন্তুু মোবাইল নাম্বার দিয়ে ভোটার আইডি কার্ড বের করা একপ্রকারের অসম্ভব তবে ভিন্ন পদ্ধতিতে আমরা ভোটার আইডি কার্ড ডাউনলোড করতে পারি।ত‌বে যদি আপনি চান, আপনার মোবাইল নাম্বারটি কোন জাতীয় পরিচয় পত্র দিয়‌ে নিবন্ধন হয়েছে সেটি জানতে পারেন আপনার ব্যবহার করা সেই সিমের নিকটস্থ কাস্টমার কেয়ারে গিয়ে।

যেহেতু নাম্বার দিয়ে জাতীয় পরিচয় পত্র তথ্য বের করা সম্ভব নয়, তাই আপনার মোবাইল নাম্বার টি ব্যবহার করে এসএমএসের মাধ্যমে আপনার জাতীয় পরিচয় পত্র নাম্বারটি বের করতে পারেন। তারপর উক্ত NID নাম্বার দিয়ে অনলাইন থেকে রেজিস্ট্রেশন করে আপনার ভোটার আইডি কার্ড টি ডাউনলোড করতে পারবেন।


মোবাইল নাম্বার দিয়ে জাতীয় পরিচয় পত্র বের করার কোড| nid check bangladesh Code

মোবাইল নাম্বার দিয়ে জাতীয় পরিচয় পত্র বের করার জন‌্য প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশন থেকে টাইপ করতে হ‌বে

SC<space>F<space>নিবন্ধন স্লিপের ৮ সংখ্যার নাম্বর<space>D<space>৪ সংখ্যার জন্ম সাল ডাস (–) ২ সংখার জন্ম তারিখ লিখে লিখে পাঠিয়ে দিন 105 নাম্বারে।

উদাহরনঃ SC F 12345678 D 2001-25 Send to 105

24 ঘন্টার মধ্যে আপনার ভোটার আইডি কার্ড নাম্বার এবং আপনার নামসহ ভোটার তথ্য ফির‌তি মে‌সে‌জে আপনা‌কে জা‌নি‌য়ে দেওয়া হ‌বে।

এখান থেকে সংগ্রহকৃত এনআইডি নাম্বার অথবা আপনার ভোটার স্লিপ নাম্বার দিয়ে অনলাইন থেকে রেজিস্ট্রেশন করেই  পারবেন।


আপনার ভোটার আইডি কার্ড টি ডাউনলোড করতে এই লিংকে যান


অন্যান্য বিষয় জানতে আমাদের ভোটার আইডি কার্ড ডাউনলোড আর্টিকেল পড়তে পারেন। ধন‌্যবাদ

Previous Post Next Post

Contact Form