ইউটিউব এবার ২টির বদলে ৫ টি করে বিজ্ঞাপন দেখাবে | Youtube Starting 5 Ads Per Video

YouTube channel bd

ইউটিউব এবার ২টির বদলে ৫ টি করে বিজ্ঞাপন দেখাবে | Youtube Starting 5 Ads  Per Video

এবার শোনা যাচ্ছে, ২টির বদলে ৫ টি করে বিজ্ঞাপন দেখাবে ইউটিউব। এতদিন যে কোনো ভিডিও শুরু হওয়ার আগে ২টি করে বিজ্ঞাপন দেখতে পেতেন নন-প্রিমিয়াম ব্যবহারকারীরা। এবার বিজ্ঞাপন নিয়ে নতুন চিন্তা-ভাবনা ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ইউটিউবের। এই বিজ্ঞাপনগুলো সাধারণত হয় ‘আনস্কিপেবেল’ অর্থাৎ এড়িয়ে যাওয়া যায় না।

যদিও ইউটিউবের ব‌লছে, এই বিজ্ঞাপনগুলো হবে ‘বাম্পার অ্যাড’ অর্থাৎ যাদের সময়সীমা হবে মাত্র ৬ সেকেন্ড। কিন্তু বাস্তবে অধিকাংশ ক্ষেত্রেই প্রদর্শিত বিজ্ঞাপনগুলোর সময়সীমা অনেকটাই বেশি হয়ে থা‌কে।

৫ টি করে বিজ্ঞাপন দেখা‌নোর ফিচার বর্তমানে পরীক্ষামূলক স্তরে রয়েছে বলে জানিয়েছে ইউটিউব। যা খুব দ্রুত প্ল্যাটফর্মে সবার জন্য উন্মুক্ত হতে পারে।

ওয়াকিবহাল মহলের মতে, ইউটিউবের পেরেন্ট সংস্থা অ্যালফাবেট ইনকর্পোরেটেড চাচ্ছে অর্থ প্রদানের মাধ্যমে তাদের ইউটিউব প্রিমিয়াম প্রোগ্রামে আরও বেশি সংখ্যক মানুষ যোগ দিক। আর সে জন্যই এমন ফিচার নিয়ে আসতে চলেছে এই ভিডিও স্ট্রিমিং অ্যাপ। তবে অনেকেই ইউটিউবের এই ফিচার নিয়ে অখুশি।

অনেকে বলছেন, যেখানে এতদিন ২টি বিজ্ঞাপনেই নাজেহাল ব্যবহারকারীরা সেখানে আরও ৫টি বিজ্ঞাপন যোগ হতে যা‌চ্ছে। আবার কেউ কেউ দাবি করে, তাদেরকে ভিডিও শুরু হওয়ার আগে ১১টি করে বিজ্ঞাপন দেখতে হচ্ছে।


টেক বিশেষজ্ঞদের মতে, ইউটিউবের এই নতুন বৈশিষ্ট্যর ফলে অনেকেই অ্যাড-ব্লকার অ্যাপ ব্যবহর করতে বাধ্য হবে। অ্যাড-ব্লকার হল একটি থার্ড পার্টি অ্যাপ যার মাধ্যমে ইউটিউবের যে কোনো ভিডিও নির্বিঘ্নে স্ট্রিম করা যায়। অ্যানড্রয়েডের ক্ষেত্রে "ইউটিউব ভান্সড" হল একটি পরিচিত অ্যাড-ব্লকার, যা ইউটিউবের বিজ্ঞাপন বাইপাস করতে সাহায্য করে যায়।


কিন্তু সবাই যদি ইউটিউব অ্যাড-ব্লকার ব্যবহার করতে শুরু করে, তাহলে আশঙ্কা করা হচ্ছে বিজ্ঞাপন থেকে উপার্জন কমে আসবে ক্রিয়েটরদেরও।

Previous Post Next Post

Contact Form