এখন থেকে ঘরে বসেই সিমের মালিকানা পরিবর্তন করুন | Tech Sohag

ঘরে বসে সিমের মালিকানা পরিবর্তন করা সম্ভব| sim ownership change online 

আসসালামুয়ালাইকুম, আজ থেকে সিমের মালিকানা পরিবর্তনের জন্য আপনাকে আর কষ্ট করে কাস্টমার কেয়ারে যেতে হবে না। খুব সহজে এখন থেকে ঘরে বসেই কাজটি করতে পারবেন।

মোবাইল বা পিসি থেকে যে কোন একটি ব্রাউজার এ যান। গ্রামীণফোনের ওয়েবসাইট: https://www.grameenphone.com/shop/sim-ownership-transfer এ প্রবেশ করুন।

Sim ownership change grameenphone online


সিম ট্রান্সফারের জন্য কোন ফি লাগবে না অর্থাৎ বিনা-মূল্যে  সিমের মালিকানা পরিবর্তন করতে পারবেন। এখানে নির্দিষ্ট বক্সে যে নাম্বারটি ট্রানস্ফার করতে চাচ্ছেন সেটা টাইপ করুন। 

এবার সিমটি যদি আপনার মালিকানায় থাকে অথবা যার মালিকানায় রয়েছে মালিকানায় রয়েছে তার প্রয়োজনীয় তথ্যগুলো যেগুলো এখানে চাওয়া হবে সেগুলো টাইপ করুন। এরপর সিমের নতুন মালিক যিনি হবেন তার NID নাম্বার টাইপ করুন। এবার স্ক্রল করে নিচের দিকে আসুন এবং add to cart এ ক্লিক করুন। 

এরপর নতুন মালিকের কন্ট্যাক্ট নাম্বার, ঠিকানা ইত্যাদি ডিটেইলস টাইপ করতে হবে  যাতে কোম্পানি সেই ঠিকানয় নতুন সিম ডেলিভারি দিতে পারে। ডিটেইলস দেওয়ার পর Continue এ ক্লিক করুন।

এবার  একটি Payment Method সিলেক্ট করতে বলা হবে যেমন বিকাশ, নগদ, রকেট ইত্যাদি কারণ তারা সামান্য ডেলিভারি চার্জ নিবে। আপনি যদি Bkash সিলেক্ট করে থাকেন তবে পেমেন্ট মেথড সিলেক্ট করার পর বিকাশ নাম্বারটি বসান। এবার Confirm Order এ ক্লিক করুন।

 আরও পড়ুন: নিজের নামে Ringtone তৈরী করুন ১‌মি‌নি‌টে|How to Make Your Name Ringtone Easy Step Bangla

এবার আপনার বিকাশ নাম্বারে একটি ভেরিফিকেশন কোড যাবে সেটি নিচের বক্সে বসান এবং আপনার বিকাশের পিন নাম্বার টাইপ করুন। Confirm বাটনে ক্লিক করুন। সাথে সাথে অর্ডার সাকসেসফুল দেখাবে এবং এভাবেই আপনার অর্ডার কমপ্লিট হয়ে  যাবে।


শেষ কথা: ২-৩ কার্য‌দিব‌সের ভিতরে গ্রামীণফোনের প্রতিনিধি আপনার বাসায় আসবেন। তখন আপনাকে এবং সিমের নতুন মালিককে উপস্থিত থাকতে হবে। তারা সকল তথ‌্য যাচাই ক‌রে আপনাদের আঙ্গুলের ছাপ নিবেন এবং সিমটি ডেলিভারি দিয়ে যাবেন।

Previous Post Next Post

Contact Form